রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ব্রাহ্মণবাড়িয়া টিভি
  • প্রকাশিত : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে গোপালগঞ্জে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জেলা জজ আদালতের পিপি দেলোয়ার হোসেনের করা মামলায় গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরিফুল রহমান এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের ২১ নেতা-কর্মীসহ পিপি দেলোয়ার ও তার বাবা হাসেম সরদারের নাম উল্লেখ করে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ঢাকায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনে রিজভী তাদের রাজাকার, পাকিস্তানিদের দোসর ও যুদ্ধাপরাধী বলেন।

ওই ঘটনায় ২০১৯ সালের ২০ জানুয়ারি আইনজীবী দেলোয়ার হোসেন বাদী হয়ে গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রুহুল কবির রিজভী সহ দৈনিক যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রকাশক সালমা ইসলামকে আসামি করে মামলা করেন।

আদালত মামলাটি তদন্তের দায়িত্ব দেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি)। সিআইডি দুই বছর এক মাস তদন্ত করে সাইফুল আলম ও সালমা ইসলামের নাম বাদ দেয়। অন্য সব ধারা বাদ দিয়ে শুধু দণ্ডবিধির ৫০০ ধারা (মানহানি) রেখে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

একই তারিখে গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরিফুল রহমান রুহুল কবির রিজভী বিরুদ্ধে সমন জারি করেন। সমনের পরও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

শেয়ার করুন :

আরো খবর
© All rights reserved © 2020 brahmanbaria.tv
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102
error: