মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

ভারতীয় ‘কোভ্যাকসিন’ নয়, অক্সফোর্ডের ‘কোভিশিল্ড’ নেবেন কোহলিরা

ব্রাহ্মণবাড়িয়া টিভি
  • প্রকাশিত : শুক্রবার, ৭ মে, ২০২১

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের শেষদিকে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। লম্বা এ সফরের আগে নিজেদের স্বাস্থ্যসুরক্ষার জন্য করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে হবে ভারতের সব ক্রিকেটারদের।

তবে এক্ষেত্রে নিজেদের দেশীয় কোম্পানি বায়োটেকের উদ্ভাবিত কোভ্যাকসিন নেবেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা। তাদেরকে দেয়া হবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় উদ্ভাবিত যুক্তরাজ্যের প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকার ‘কোভিশিল্ড’ নামের টিকাটি।

এর পেছনে অবশ্য বিশেষ কারণও রয়েছে। করোনাভাইরাসের টিকা নিতে হয় দুই ডোজে। টিকার প্রথম ডোজ নেয়ার ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে নিতে হয় দ্বিতীয় ডোজ।

কিন্তু ভারত থেকে প্রথম ডোজের টিকা নিয়ে গেলে, দ্বিতীয় ডোজের ভারতীয় ক্রিকেটাররা থাকবেন ইংল্যান্ডে। তখন দ্বিতীয় ডোজের টিকা পাবেন কোথায়?

এ সমস্যা সমাধানের জন্যই মূলত ভারতের বায়োটেক কোম্পানি উদ্ভাবিত কোভ্যাকসিনের বদলে অক্সফোর্ডের কোভিশিল্ড টিকা নেবেন কোহলিরা।

সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের আশা, ইংল্যান্ডে গিয়ে সহজেই কোভিশিল্ড টিকা পাওয়া যাবে। তাই ভারত থেকে প্রথম ডোজ নিয়েও ইংল্যান্ডেই কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে ভারতের ক্রিকেটারদের।

শেয়ার করুন :

আরো খবর
© All rights reserved © 2020 brahmanbaria.tv
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102
error: