বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত ছাড়িয়েছে ১৮ হাজার, মৃত্যু শতাধিক

ব্রাহ্মণবাড়িয়া টিভি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

পশ্চিমবঙ্গে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। বুধবার ভারতের এই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১০২ জন; আর এ রোগে আক্রান্ত হয়ে ওইদিন সেখানে মারা গেছেন শতাধিক রোগী।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে এই তথ্য দেওয়া হয়েছে। বুলেটিনে আরো বলা হয়েছে, দৈনিক সংক্রমণে শীর্ষে আছে কলকাতা ও উত্তর চব্বিশ পরগনা জেলা। গত তিন দিন ধরেই এই দু’টি জেলায় দৈনিক আক্রান্ত হচ্ছে প্রায় ৪ হাজার। এছাড়া দক্ষিণ চব্বিশ পরগনা, হাওড়া ও হুগলি জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে নয় শ’। নদিয়া ও পশ্চিম বর্ধমানে আক্রান্তের সংখ্যা নয় শ’র কাছাকাছি।

বুধবার পশ্চিমবঙ্গে মারা গেছেন মোট ১০৩ জন করোনা রোগী। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর চব্বিশ পরগনা জেলায়— ২৭ জন। তার পরেই আছে কলকাতা— ২৫ জন।

ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছর ৩০ জানুয়ারি। তার পর থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৯ লাখ ১৬ হাজার ৬৩৫ জন, মারা গেছেন ১১ হাজার ৮৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা টেস্ট করিয়েছেন ৫৯ হাজার ৫১৯ জন। তাদের মধ্যে করোনা ‘পজিটিভ’ রিপোর্ট এসেছে ১৮ হাজার ১০২ জনের। সরকারি পরিসংখ্যান অনুযায়ী বুধবার করোনা শনাক্তের হার ছিল ৩০.৪১ শতাংশ। অর্থাৎ, ওই দিন যারা করোনা টেস্ট করিয়েছেন, তাদের এক তৃতীয়াংশই শনাক্ত হয়েছেন ‘পজিটিভ’ হিসেবে।

পশ্চিমবঙ্গে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৮৭২ জন। আগের দিন মঙ্গবারের তুলনায় বুধবার রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়েছে ৯২৬।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতার থেকে ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৭৩ জন রোগী। এই নিয়ে সেখানে মোট সুস্থের সংখ্যা পৌঁছেছে ৭ লাখ ৮২ হাজার ৯১৬ জনে।

সূত্র: আনন্দবাজার

শেয়ার করুন :

আরো খবর
© All rights reserved © 2020 brahmanbaria.tv
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102
error: